ইবনে সিনা হাসপাতাল, ধানমন্ডি: ডাক্তারদের তালিকা ও বিশেষত্ব

ঢাকার ধানমন্ডি এলাকায় অবস্থিত ইবনে সিনা হাসপাতাল বাংলাদেশের অন্যতম প্রধান স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান। ১৯৮৩ সালে প্রতিষ্ঠিত এই হাসপাতালটি মানসম্মত চিকিৎসা সেবা, আধুনিক সরঞ্জাম এবং বিশেষজ্ঞ ডাক্তারদের মাধ্যমে রোগীদের যত্ন নেয়ার ক্ষেত্রে বিশেষ খ্যাতি অর্জন করেছে। এই প্রতিষ্ঠান বিভিন্ন বিশেষজ্ঞ ডাক্তারদের সমন্বয়ে গঠিত যারা বিভিন্ন রোগের উপর দক্ষতা ও অভিজ্ঞতা রাখেন। আমাদের এই আলোচনার বিষয় হলো ইবনে সিনা হাসপাতাল ধানমন্ডি ডাক্তার লিস্ট এবং তাদের বিষেশত্ব। 

 

ইবন সিনা হাসপাতাল ডাক্তার দের তালিকা

1. **ডা. মোহাম্মদ আলী** - কার্ডিওলজি

ডা. মোহাম্মদ আলী হৃদরোগ বিশেষজ্ঞ হিসেবে বিশেষ খ্যাতি অর্জন করেছেন। তিনি হৃদযন্ত্রের বিভিন্ন জটিল অপারেশন এবং চিকিৎসা পদ্ধতিতে দক্ষ।

 

2. **ডা. সালেহা খাতুন** - গাইনোকোলজি

ডা. সালেহা খাতুন মহিলাদের স্বাস্থ্য সমস্যায় বিশেষজ্ঞ। তিনি প্রজনন স্বাস্থ্য, মাতৃত্ব যত্ন, এবং ইনফার্টিলিটি চিকিৎসায় অভিজ্ঞ।

 

3. **ডা. আরিফ মাহমুদ** - নিউরোলজি

নিউরোলজিস্ট ডা. আরিফ মাহমুদ মস্তিষ্ক ও স্নায়ু সংক্রান্ত বিভিন্ন রোগের চিকিৎসায় দক্ষ। তিনি স্ট্রোক, মাইগ্রেন, এবং এপিলেপ্সির চিকিৎসায় বিশেষ পারদর্শী।

 

4. **ডা. ফারুক হোসেন** - অর্থোপেডিক্স

ডা. ফারুক হোসেন হাড় ও মাসলের সমস্যা, যেমন ভাঙ্গা, মচকানো, ও অর্থোপেডিক সার্জারি নিয়ে কাজ করে থাকেন।

 

5. **ডা. জাহিদ হাসান** - এন্ডোক্রিনোলজি

এন্ডোক্রিনোলজিস্ট ডা. জাহিদ হাসান হরমোন-সংক্রান্ত বিভিন্ন অসুস্থতার চিকিৎসায় বিশেষজ্ঞ। ডায়াবেটিস, থাইরয়েড এবং অন্যান্য হরমোন-ঘটিত রোগ চিকিৎসায় তাঁর অভিজ্ঞতা প্রশংসিত।

 

6. ডা. সামিমা  বেগম** - পেডিয়াট্রিক্স

ডা. সামিমা বেগম শিশুরোগ বিশেষজ্ঞ হিসেবে খ্যাত। তিনি শিশুদের বিভিন্ন অসুখ-বিসুখ, যেমন অ্যাজমা, অ্যালার্জি ও ইনফেকশন নির্ণয় এবং চিকিৎসায় বিশেষজ্ঞ।

 

9. ডা. রাশিদা বেগম - অনকোলজি

ডা. রাশিদা বেগম ক্যান্সার বিশেষজ্ঞ। তিনি বিভিন্ন ধরনের ক্যান্সার, যেমন ব্রেস্ট ক্যান্সার, লাং ক্যান্সার এবং গাইনোকোলজিক্যাল ক্যান্সারের নির্ণয় ও চিকিৎসায় দক্ষ।

 

10. **ডা. আবু বকর সিদ্দিক** - উরোলজি

ডা. আবু বকর সিদ্দিক মূত্রনালী ও প্রজনন অঙ্গ সংক্রান্ত রোগের বিশেষজ্ঞ। তিনি প্রোস্টেট সমস্যা, কিডনি স্টোন এবং অন্যান্য উরোলজিক্যাল অসুখের চিকিৎসা প্রদান করেন।

 

11. **ডা. খালেদা ইউসুফ** - রিউমাটোলজি

রিউমাটোলজিস্ট ডা. খালেদা ইউসুফ আর্থ্রাইটিস, গাউট, লুপাস এবং অন্যান্য অটোইমিউন রোগের চিকিৎসায় বিশেষজ্ঞ। তিনি ব্যথা পরিচালনা ও চিকিৎসায় অনেক অভিজ্ঞ।

 

12. **ডা. ফারহানা মির্জা** - সাইকিয়াট্রি

সাইকিয়াট্রিস্ট ডা. ফারহানা মির্জা মানসিক স্বাস্থ্য সমস্যাগুলো, যেমন অবসাদ, উদ্বেগ, বাইপোলার ডিসঅর্ডার এবং স্কিজোফ্রেনিয়ার চিকিৎসা প্রদান করেন।

 

ইবনে সিনা হাসপাতাল, ধানমন্ডি এই ডাক্তারদের সঙ্গে অনেক অন্যান্য বিশেষজ্ঞ ডাক্তারদেরও আছেন যারা বিভিন্ন বিশেষায়িত ক্ষেত্রে অভিজ্ঞতা ও পারদর্শী। এই হাসপাতালটি আধুনিক সরঞ্জাম ও প্রযুক্তি দিয়ে সজ্জিত, যা রোগীদের উন্নত চিকিৎসা প্রদানে সক্ষম।

 

ইবনে সিনা হাসপাতাল ধানমন্ডি ডাক্তার লিস্ট থেকে বোঝা যায় যে প্রতিটি ডাক্তার তাদের নিজ নিজ ক্ষেত্রে গভীর জ্ঞান ও দক্ষতা নিয়ে কাজ করে থাকেন, যা রোগীদের সেরা সম্ভাব্য চিকিৎসা প্রদান করে। তাদের অভিজ্ঞতা এবং যত্নশীল চিকিৎসা পদ্ধতি রোগীদের আস্থা ও বিশ্বাস অর্জন করেছে, যা এই হাসপাতালকে ঢাকার অন্যতম শ্রেষ্ঠ চিকিৎসা কেন্দ্রে পরিণত করেছে।

 

Category: